Posted in ইমারাতে ইসলামী আফগানিস্তান, উসামা মিডিয়া

ইংরেজ দখলদারিত্ব থেকে আজাদি অর্জনের ৯৭তম বর্ষপূর্তি উপলক্ষে ইমারাতে ইসলামীর বিবৃতি।

 

ইংরেজ দখলদারিত্ব থেকে আজাদি অর্জনের ৯৭তম বর্ষপূর্তিউপলক্ষে ইমারাতে ইসলামীর বিবৃতি।

আজ ২৮ আসাদ মুতাবেক ১৮ আগস্ট আফগানিস্তানের স্বাধীনতা অর্জনের দিন। এই দিন আফগান জনগন গ্রেট ব্রিটেনের ইংরেজ দখলদারিত্বের নিষ্ঠুরতা থেকে আজাদি অর্জন করেন।

আনুমানিক এক শতাব্দি পূর্বে এই সময় যখন আফগানিস্তান অন্য মাধ্যমে ইংরেজ দখলদারিত্বের অধিনে ছিল, এবং বর্তমান সময়ের মত দেশের রাজনৈতিক ক্ষমতা, আভ্যন্তরীণ ও বাহিরের পলিসি এবং যথেষ্ট ক্ষমতা ব্রিটিশ দখলদারদের পক্ষ থেকে আত্মসাৎ হয়ে গিয়েছিল। ১২৯৮ হিজরি শামসির মোতাবেক ১৯১৯ ইংরেজি সালে আফগান মুজাহিদ জনগন নিজেদের আত্মসাৎকৃত স্বাধীনতা পুনরুদ্ধারের জন্য সশস্ত্র জিহাদ শুরু করেন। এবং ইংরেজ দখলদারদের থেকে চারটি রনাঙ্গন তথা কান্দাহার, পাকতিয়া, নাঙ্গাহার ও কুনাড় নুরিস্তান মুক্ত করতে রুখে দাঁড়ান, যারা সফল জিহাদের মাধ্যমে ইংরেজ দখলদারদের পরাজিত করেন। এবং তাদেরকে আফগানিস্তান মেনে নিতে বাধ্য করেন।

এমনকি ২৮ আসাদ ১২৯৮ হিজরি শামসি মোতাবেক ১৮ আগস্ট ১৯১৯ ইংরেজি সালে আফগানিস্তানকে স্বতন্ত্র দেশ হিসেবে ঘোষণা ও ইংরেজদের আগ্রাসনের সকল গোপন ও প্রকাশ্য অত্যাচার থেকে মুক্তি অর্জন করেন।

প্রভাব প্রতিপত্তি ও স্বাধীনতার জন্য এই মহান দিনের উপলক্ষে ইমারাতে ইসলামী আফগানিস্তান স্বীয় মুজাহিদ ও স্বাধীনতাকামী জনগণকে অন্তরের অন্তস্থল থেকে মোবারকবাদ পেশ করছে।

যদি একদিকে দেশের অবস্থার প্রতি লক্ষ্য করা হয়, তাহলে তা খুবই আফসোস জনক যে, প্রিয় দেশের স্বাধীনতার দিবসটি এমন অবস্থায় উদযাপন করা হচ্ছে যে, আমাদের দেশ আরও একবার পৃথিবীর আগ্রাসী আত্মসাৎকারীদের কব্জায় রয়েছে। কিন্তু অপরদিকে যদি লক্ষ্য করা হয়, তাহলে তা অত্যান্ত আল্লাহ তায়ালার শুকরিয়া ও প্রশংসার অবস্থানে রয়েছে যে, আত্মমর্যাদাশীল আফগান জাতি পূর্বের সেই জাতিই রয়ে গেছে। তাঁরা সেই স্বাধীনতার স্বপ্নধারী। যারা তাঁদের মজবুত ঈমান ও জাতিগত প্রভাব প্রতিপত্তির চাহিদার উপর ভিত্তি করে খালি হাতে আন্তর্জাতিক আত্মসাৎকারীদের বিরুদ্ধে জিহাদ শুরু করেন। এর ফলাফলে আজ আমেরিকাও পূর্বের আত্মসাৎকারী দখলদারদের ন্যায় পরাজয় ও ব্যর্থতার সম্মুখীন হচ্ছে। হাজার হাজার দখলদার আমেরিকান সৈন্য মারা পরছে। তাদের জীবনের অবস্থা ধংসের কিনারায় রয়েছে। এর সাথে আমেরিকার বৈশ্বিক প্রভাব প্রতিপত্তিও খতম হচ্ছে।

স্বাধীনতা দিবস উদযাপন থেকে ফায়েদা অর্জন করতে করতে ইমারাতে ইসলামী আফগান জাতির মত দেখতে ওই সকল লোকদের বলছে- যারা ইসলামী রাষ্ট্র ও ভূমির উপর দখলদারদের দখলে সাহায্য করেছে এবং এখন পর্যন্ত দখলদারদের কাঁধে কাধ মিলিয়ে সাহায্য করে যাচ্ছে- “ তোমরা আফগানিস্তানে ইসলামের দুশমন আরও সৈন্য ও নবআবিষ্কৃত চিন্তাধারা আমদানি করা থেকে বিরত থাক! দখলদার আত্মসাৎকারীদের সাহায্য করা থেকে হাত গুটিয়ে নাও! কমিউনিজমের পরাজয় ও অধঃপতন থেকে শিক্ষা গ্রহণ কর! নিজের দ্বীন ও জাতির সাথে গাদ্দারি ও ধোঁকাবাজি ছেড়ে দাও! নিজেদের মুজাহিদ জনগণের সাথে মিলে ইসলামী শাসন ব্যবস্থার বাস্তবায়ন ও দেশের স্বাধীনতা অর্জনের কাফেলায় শামিল হয়ে যাও!

                    ইমারাতে ইসলামী আফগানিস্তান                

১৪ যুলকাদাহ ১৪৩৭ হিজরি

১৭ আগস্ট ২০১৬ ইংরেজি


PDF

http://up.top4top.net/downloadf-232zkw81-pdf.html

  http://www.up-00.com/?uP59

exrj4w
https://justpaste.it/afgan_sadhinota

https://jpst.it/MpOn

প্রকাশনা ও পরিবেশনা


প্রকাশকাল
২০ আগস্ট ২০১৬ ইংরেজি
আপনাদের নেক দুয়ায় আমাদের ভুলবেননা!

 মুহতারাম ভাইয়েরা!

আমরা আমাদের উসামা মিডিয়ার উত্তরাত্তর সফলতা ও উন্নতির জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।আপনাদের একান্ত দুয়া ও পরামর্শ কাম্য। সকল ভাইদের প্রতি আহবান আমরা সবাই যেন শেয়ার করে ছড়িয়ে দেই ।
বারাকাল্লাহু ফিকুম।


https://usamamediaweb.wordpress.com/home/


https://www.facebook.com/USAMAMEDIA/?fref=nf


https://twitter.com/usama_media

 

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s